অমানবিকতা ও ঘৃণার বিরুদ্ধে বন্ধুত্ব, সৌহার্দ্য এবং সম্প্রীতির দেয়াল তুলে “চলো ভালোবাসা ছড়াই” শিরোনামে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট চট্টগ্রামের উন্মুক্ত সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩ টায় ষোলশহর রেলওয়ে স্টেশন কানুনগো অফিস মাঠে অনুষ্ঠিত হয়।

বৈষম্য ও ভেদাভেদ ভুলে মানুষে মানুষে সহাবস্থান ও সম্প্রীতির বার্তা পৌঁছে দেওয়া এবং সাম্প্রদায়িকতা নিয়ে সামাজিক সচেতনতা তৈরি এবং সাংস্কৃতিক চর্চাকে বেগবান করার লক্ষ্যে এই আয়োজন।

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট চট্টগ্রামের উপদেষ্টা সৈয়দা সেলিমা আক্তার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংস্কৃতিজন সজল চৌধুরী, কবি, প্রকাশক অধ্যাপক গোফরান উদ্দিন টিটু, বিপ্লবী তারকেশ্বর দস্তিদার পরিষদ এর সাধারণ সম্পাদক সিঞ্চন ভৌমিক, শহীদ রুমী স্কোয়াড এর শিক্ষক ইকরা বিনতে বিল্লাহ, জ্যোতি বড়ুয়া।

আলোচকরা তাদের বক্তব্যে বলেন, ভালোবাসা হলো ঘৃণার বিরুদ্ধে ভয়ংকর অস্ত্র যেটা দিয়ে মানুষে মানুষের বিভেদ দূর করে সম্প্রীতি তৈরি করে। ভালোবাসার মাধ্যমে সমাজে শান্তি, শৃঙ্খলা বজায় রাখা যায়। একটি অসাম্প্রদায়িক প্রগতিশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহবান জানান তারা।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, সংগীতশিল্পী লিটন নন্দী, সংগীতশিল্পী রাকেশ বড়ুয়া, সংগীতশিল্পী তুলতুল চৌধুরী। আবৃত্তি পরিবেশন করেন, আবৃত্তিশিল্পী এ এস এম এরফান মিথুন, আবৃত্তিশিল্পী শামীমা ইয়াসমিন মুন্নী, আবৃত্তিশিল্পী আচরারুল হক, আবৃত্তিশিল্পী দীপা দাশ মিতু, আবৃত্তিশিল্পী মুফরাত হোসাইন, আবৃত্তিশিল্পী বিষ্টি আক্তার, আবৃত্তিশিল্পী হালিমা আক্তার। বৃন্দ পরিবেশনা করেন শহীদ রুমী স্কোয়াড এর শিল্পীরা।

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট চট্টগ্রামের সাধারণ সম্পাদক হামিদ উদ্দিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সদস্য বিনোদিনী বিন্দু, প্রচার ও প্রকাশনা সম্পাদক শংকর দাশ। অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন আয়োজন এর পুরষ্কার এবং উপহার শহীদ রুমী স্কোয়াড এর শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।